AI দিয়ে গান থেকে মিউজিক আলাদা করুন খুব সহজে

Table of Contents

বর্তমান বিশ্ব AI এর মুঠোয় । Ai মানুষের কাজকে সহজ করে দিচ্ছে। Ai ব্যবহার করে যে কোন অসম্ভব কাজকে সম্ভব করা যাচ্ছে খুব সহজে। কিন্তু কাজকে সহজ করতে হলে জানতে হবে এআই এর সঠিক ব্যবহার। আজকে এমন একটি ai এর ব্যবহার দেখাবো সেই ai এর কাজ দেখলে আপনি অবাক হয়ে যাবেন। তো দেখে নেওয়া যাক আজকের আলোচনা করা ai এর কাজ!

AI দিয়ে গান থেকে ব্যাকগ্রাউন্ড মিউজিক আলাদা করুন

যেকোনো গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করুন

ইউটিউবে অথবা ইন্টারনেটে যেকোনো জায়গায় একটি গান শুনলেন এবং গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক আপনার পছন্দ হলো। এখন আপনি এই ব্যাকগ্রাউন্ড মিউজিক আপনার মোবাইলের রিংটোন দিতে চান। কিন্তু ইন্টারনেটে খোঁজাখুঁজির পরও সেই গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক খুঁজে পাচ্ছেন না। তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্য । আজকে এই আর্টিকেলে জানতে পারবেন , কীভাবে ai ব্যবহার করে যে কোন গান এর ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করবেন । 

ম্যানুয়ালি গান থেকে মিউজিক আলাদা করা একটা অসম্ভব ব্যাপার। ‌ কিন্তু ai দিয়ে এই কাজটা আপনি খুব সহজেই করতে পারবেন। কি অবাক হচ্ছেন? ভাবছেন এমনটা আবার হয় নাকি! হ্যাঁ আজকে যে ai নিয়ে কথা বলবো, সেই ai দিয়ে খুব সহজেই যে কোন গান থেকে মিউজিক আলাদা করতে পারবেন। এবং গান থেকে আলাদা করার মিউজিক খুব সহজেই ডাউনলোড করতে পারবেন। 

মিউজিক কি?

অনেকেই মনে করতে পারেন গান আর মিউজিক দুটোই একই। মিউজিক এর বাংলা সংগীত। মিউজিক হলো গানের সুর। অর্থাৎ গান থেকে মিউজিক আলাদা করা এর মানে গান থেকে ব্যাকগ্রাউন্ড সুর আলাদা করানো কে বোঝানো হয়েছে। যে কোন গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক হলো গান প্রাণ। গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক ভালো না হলে সেই গান টা ও শুনতে তেমন ভালো লাগেনা। 

গান থেকে ব্যাকগ্রাউন্ড মিউজিক আলাদা করুন খুব সহজে 

প্রথমে এই লিংকে ক্লিক করুন। তাহলে গান থেকে মিউজিক আলাদা করার ai এর ওয়েবসাইটে চলে যাবেন। এখন নিচের দিকে Browse my file লেখা দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন। 

গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করুন

এবার মোবাইল স্ক্রিনের নিচের দিকে একটি pop up ভেসে উঠবে। সেখানে বেশ কিছু অপশন দেখতে পাবেন। তার মধ্যে থেকে Files অপশনে ক্লিক করবেন।

Vocal remover

এবার আপনি যে গানটি থেকে মিউজিক আলাদা করতে চান সেই গানটি সিলেক্ট করে নিবেন। হ্যাঁ অবশ্যই গানটি কোন ফোল্ডারে রয়েছে তা আগে থেকেই দেখে নিবেন। যেমন আমি আপনাদেরকে দেখানোর জন্য একটি গান ডাউনলোড করে রেখেছিলাম সেই গানটি সিলেক্ট করে নিলাম। Files অপশনে ক্লিক করার পর যদি গানের তালিকা না আসে তাহলে উপরের 3 dot মেনুতে ক্লিক করে audio যেই ফোন্ডারে গান রয়েছে সেই ফোল্ডারটি সিলেক্ট করে গানটি সিলেক্ট করে নিবেন।


গান থেকে মিউজিক আলাদা করুন

গান সিলেক্ট করার পর Loading হবে। Loading হওয়ার পর audio processing হবে। audio processing হওয়ার পর আবার Loading নিবে। তাই কিছুক্ষণ অপেক্ষা করবেন। 


Music vocal remover

Loading আর audio processing হওয়ার পর নিচের মতো ইন্টারফেস্ট দেখতে পাবেন। এবার নিচের স্ক্রিনশট টা একটু ভালো করে লক্ষ্য করুন। প্রথমে দুই সাউন্ড গ্রাফ দেখতে পাবেন। প্রথমটা মিউজিক এর গ্রাফ আর দ্বিতীয় টা গান এর গ্রাফ । 

গান থেকে মিউজিক ডাউনলোড করুন

এবার আপনার গানের কি নিবেন সেইটার উপর ক্লিক করবেন। প্রথমে রয়েছে music । আপনি যদি শুধু গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক নিতে চান তাহলে music এ ক্লিক করবেন। তাহলে গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড হয়ে যাবে। আর যদি শুধু গান নিতে চান কোন ব্যাকগ্রাউন্ড মিউজিক থাকবে না তাহলে vocal এ ক্লিক করবেন। আর যদি গান এবং ব্যাকগ্রাউন্ড মিউজিক দুটোই নিতে চান তাহলে music+vocal এ ক্লিক করবেন। আমরা যেহেতু গানের ব্যাকগ্রাউন্ড মিউজিক ডাউনলোড করবো তাই music এ ক্লিক করবো।

Ai দিয়ে গান থেকে মিউজিক আলাদা করুন

পরিশেষে কিছু কথা

Ai মানুষের যেকোনো কঠিন কাজ খুব সহজে করতে পারছে। কিন্তু কাজকে সহজ করতে হলে জানতে হবে ai এর ব্যবহার।কারণ আপনি যদি ai এর সঠিক ব্যবহার করতে না পারেন, তাহলে ai এর সুবিধা ভোগ করতে পারবেন। আর আপনি যদি ai এর ব্যবহার কীভাবে করতে হয় তা শিখতে চান তাহলে আমাদের সাথেই থাকবেন । 

আমরা একটি সিরিজ শুরু করেছি, যেখানে বিভিন্ন এ আই এর ব্যবহার কীভাবে করবেন তা জানতে পারবেন। তাই আমাদের ব্লগের ai tricks সকল পোস্ট পড়ার অনুরোধ রইল। সম্পন্ন আর্টিকেল করার জন্য, ধন্যবাদ সবাইকে!

MD Rahul Islam

Welcome South Film Word Blog

Previous Post Next Post

Contact Form