সার্ভিস চার্জ বৃদ্ধি করলো নগদ মোবাইল ব্যাংকিং

Table of Contents

দেশি নগদে বেশি লাভ" আর শোনার মতো পরিস্থিতি রাখলো না নগদ । বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্যাংকিং ছিল নগদ। নগদে সবচেয়ে কম চার্জ দিয়ে টাকা লেনদেন করা যেত। যার জন্য নগদের একটি স্লোগান বের হয়েছিল। স্লোগান টি ছিল "দেশি নগদে বেশি লাভ" । কিন্তু এই স্লোগান হয়তো আর শোনা যাবে না। কারণ নগদ তাদের সকল সার্ভিস এর চার্জ বৃদ্ধি করেছে। আজকে এই আর্টিকেলে আপনারা জানতে পারবেন নগদ এর নতুন চার্জ সমূহ ও বিস্তারিত!

সকল সার্ভিস চার্জ বৃদ্ধি করলো নগদ - নগদ এর নতুন আপডেট
সার্ভিস চার্জ বৃদ্ধি করলো নগদ মোবাইল ব্যাংকিং

নগদ মোবাইল ব্যাংকিং বিশ্বের সবচেয়ে কম খরচে টাকা লেনদেন করার যেত। যার জন্য নগদ খুবই জনপ্রিয়তা লাভ করেছিল। কিন্তু বর্তমানে নগদ একটি আপডেট নিয়ে এসেছে। এখন থেকে নগদে লেনদেন করতে গেলে দিতে হবে বাড়তি চার্জ। নগদ কর্তৃপক্ষ তাদের নতুন চার্জ এর তালিকা ইতিমধ্যে প্রকাশ করেছে। নগদের দুটি অ্যাপস ছিল। নগদ এর সাধারণ  অ্যাপস এবং একটি ইসলামিক অ্যাপস ।

এই দুই অ্যাপস ব্যবহার করে সেন্ড মানি করলে কোন প্রকার চার্জ দিতে হতো না। কিন্তু এখন থেকে সেন্ড মানি করতে হলে দিতে হবে 5 টাকা (ভ্যাট সহ) করে চার্জ দিতে হবে। এছাড়াও আগে সাধারণ নগদ অ্যাপসে ক্যাশ আউট করলে প্রতি হাজারে ৯ টাকা চার্জ নিতো এবং ussd ডয়াল করে ক্যাশ আউট করলে ১৫ টাকা চার্জ নিতো । কিন্তু বর্তমানে এই সব সার্ভিস এর চার্জ বৃদ্ধি করেছে নগদ। তো চলুন দেখে নেওয়া যাক নগদ মোবাইল ব্যাংকিং এর নতুন সার্ভিস চার্জ কত তার বিস্তারিত!

নগদ মোবাইল ব্যাংকিং এর নতুন সার্ভিস চার্জ

নগদ এর নতুন আপডেট নিয়ে এসেছে। সেই আপডেট টা হলো নগদ মোবাইল ব্যাংকিং এর সকল সার্ভিস চার্জ বৃদ্ধি করা। নগদ মোবাইল ব্যাংকিং এর সকল সার্ভিস চার্জ এর তালিকা নিম্নে দেওয়া হলো।

নগদ মোবাইল ব্যাংকিং এর নতুন সার্ভিস চার্জ

এখন থেকে নগদ অ্যাপ এবং ussd তে ক্যাশ ইন এবং অ্যাড মানি এ জন্য কোন চার্জ দেওয়া লাগবে না। কিন্তু সেন্ড মানি এর জন্য দিতে হবে ভ্যাটসহ প্রতি হাজারে ৫ টাকা (ভ্যাটসহ)। নগদ অ্যাপে ট্রান্সফার মানি করার জন্য দিতে হবে ১.৫% চার্জ (ভ্যাটসহ) । ussd ডায়াল করে ট্রান্সফার মানে করার জন্য চার্জ প্রযোজ্য নয়। নগদ অ্যাপে ক্যাশ আউট এর চার্জ প্রতি হাজারে ১০.৮৬ টাকা + ভ্যাট, মোট ১২ টাকা । Ussd ডায়াল করে ক্যাশ আউট এর চার্জ প্রতি হাজারে ১৩.০৪ টাকা + ভ্যাট, মোট ১৫ টাকা। নগদ অ্যাপস ব্যবহার করে অথবা ussd ডায়াল করে মোবাইল রিচার্জ করার জন্য দিতে হবে না কোনো প্রকার সার্ভিস চার্জ।

পরিশেষে কিছু কথা

এই ছিল নগদ এর নতুন আপডেট। আপডেটটা আপনাদের কারণে হয়তো বা ভালো লাগে নাই। আপডেট টা ভালো না লাগলে কিছু করার নাই। এখন থেকে নগদ এ লেনদেন করতে হলে এই নতুন সার্ভিস চার্জ দিতে হবে। একারণেই আমি আর্টিকেলের শুরুতেই বলেছি, নগদ এর স্লোগান "দেশি নগদে বেশি লাভ" আর শোনার মতো পরিস্থিতি রাখলো না নগদ মোবাইল ব্যাংকিং কর্তৃপক্ষ। কারণ এর থেকে অন্যান্য মোবাইল ব্যাংকিং এর সার্ভিস চার্জ কম। তাই কেউ জেনে শুনে বেশি চার্জ দিতে চাইবে না। আজকের মতো এখানেই শেষ করছি। আমাদের সাথেই থাকবেন। ধন্যবাদ সবাইকে!

MD Rahul Islam

Welcome South Film Word Blog

Previous Post Next Post

Contact Form